সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
বুড়িগোয়ালিনীতে ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দূর্যোগ স্বেচ্ছাসেবকদের মধ্যে ত্রৈমাসিক সভা 

বুড়িগোয়ালিনীতে ইউনিয়ন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দূর্যোগ স্বেচ্ছাসেবকদের মধ্যে ত্রৈমাসিক সভা 

ফজলুল হক উপকূলীয় প্রতিনিধিঃ

বাংলাদেশের জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় বারসিকের আয়োজন নেটজ বাংলাদেশের সহযোগিতায় ১৮ই জুন ২৩ রোজ রবিবার সকাল ১১ ঘটিকায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।
সভাটিতে বারসিক পরিবেশ প্রকল্পের ফিল্ড ফ্যাসিলিটেটর ফাতিমা আক্তারের সঞ্চালনায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জি এম আব্দুর রউফের

সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের ইউপি সদস্য সদস্যাবৃন্দ,বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তা, বুড়িঃ পরিবার পরিকল্পনা পরিদর্শক, সাংবাদিক,সিপিপি টিম লিডার,এনজিও প্রতিনিধি, গ্রাম পুলিশ, ইউনিয়ন পর্যায়ে দূযোগ স্বেচ্ছাসেবক কমিটির নেতৃবৃন্দ সহ বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী রামকৃষ্ণ জোয়ারদার এবং উপজেলা সমন্বয়কারী মননজয় কুমার মন্ডল। ত্রৈমাসিক সভায় লক্ষ্য,উদ্দেশ্য নিয়ে স্বাগত বক্তব্য রাখেন এ্যাডভোকেসী এ্যাসিসটেন্ট ফজলুল হক।

 

ত্রৈমাসিক সভাটিতে দূর্যোগ স্বেচ্ছাসেবক কমিটির সদস্যরা বলেন,বুড়িগোয়ালিনী ইউনিয়নের মানুষ আমরা প্রতিনিয়ত প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হচ্ছি।

আমরা প্রাকৃতিক দূর্যোগতো ঠেকাতে পারবো না,কিন্তু

আমরা নিজেরা সচেতনতার মাধ্যমে জানমাল রক্ষা করতে পারবো। আমাদের বারসিক পরিবেশ প্রকল্পের মাধ্যমে আমরা প্রশিক্ষণ ও পেয়েছি দুযোগ ব্যবস্থাপনা ও জলবায়ু ঝুকি হ্রাস বিষয়ে। প্রশিক্ষণ পাওয়ার পর থেকে আমরা দুর্যোগের আগে, সময়কালীন, পরে কি কি করতে হবে, সেগুলো মানুষকে সচেতন করছি।

সিপিপি টিম লিডার ফজলুল করিম বলেন,দুর্যোগ স্বেচ্ছাসেবকরা ভাল কাজ করছে। বিগত ঘূর্ণিঝড় মোখার সময়ও তাদের কাজ করতে দেখে গেছে।

বুড়িগোয়ালিনী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বলেন, আমি সকলের বক্তব্য শুনেছি। দুর্যোগের ঝুঁকি মোকাবেলা করার জন্য সকলে কাজ করছে বলেই আজ ক্ষতিগ্রস্ত কম হচ্ছে মানুষ। সে জন্য আমাদের ঐক্য বন্ধ ভাবে কাজ করলে দূর্যোগের ঝুঁকি হ্রাস পাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড